ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী প্রিয়ামনি। মডেলিংয়ের মাধ্যমে শোবিজ অঙ্গনে পা রাখেন। এরপর নাম লেখান অভিনয়ে। কিন্তু চলচ্চিত্রাঙ্গনে পা রেখেই সফলতা পাননি এই অভিনেত্রী। তার অভিষেক চলচ্চিত্র বক্স অফিসে ব্যর্থ হয়। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ভাষার ‘পারুতিবেরান’ চলচ্চিত্রটি তার ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয়।

দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন। কিন্তু কখনো তাকে চুম্বন দৃশ্যে অভিনয় করতে দেখা যায়নি। চুম্বন দৃশ্যে অভিনয় না করার কারণ ব্যাখ্যা করেছেন এই অভিনেত্রী।

নিউজ১৮-কে দেওয়া সাক্ষাৎকারে প্রিয়ামনি বলেন— ‘আমি পর্দায় চুমু খাব না, এটি আমাকে দিয়ে হবে না। আমি জানি, অভিনেত্রী হিসেবে এটি আমার কাজ। কিন্তু এটি আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। পর্দায় অন্য পুরুষকে চুমু খেতে আমার অস্বস্তি হয়। তা ছাড়া স্বামীর কাছে জবাবদিহি করতে হবে।’ তবে খুব বেশি হলে গালে চুমুতে সম্মতি রয়েছে বলে জানান তিনি।

ব্যক্তিগত জীবনে ব্যবসায়ী মুস্তফা রাজকে বিয়ে করেছেন প্রিয়ামনি। অভিনয় ক্যারিয়ারে প্রিয়ামনির পরিবারের যেমন সমর্থন রয়েছেন, তেমনি বিয়ের পর শ্বশুরবাড়ির লোকজনও তাকে উৎসাহ দিয়ে থাকেন। তারা তার অভিনীত সিনেমা দেখেন। সুতরাং তিনি চান না তার পরিবার কোনো বিশ্রী পরিস্থিতিতে পড়ুক।

প্রিয়ামনি বলেন, ‘‘আমি জানি, আমার কোনো সিনেমা মুক্তি পেলে দুই পরিবারই দেখবে। তারাও জানে অভিনেত্রী হিসেবে এটি আমার কাজ। কিন্তু আমি চাই না তারা আঁতকে উঠুক। আমি চাই না, আমার শ্বশরবাড়ির লোকজন বলুক— ‘বিয়ের পর কেন আমাদের পুত্রবধূ এসব করছে? কেন কেউ একজন তার হাত ধরছে?’ তারা কখনো এসব কিছু বলেননি। কিন্তু এটি আমার সিদ্ধান্ত।’’

প্রিয়ামনি অভিনীত তামিল, তেলেগু, কন্নড়, মালায়ালাম ও হিন্দি ভাষার ৬৪টি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। বর্তমানে তামিল, কন্নড় ও হিন্দি ভাষার ৪টি সিনেমার কাজ তার হাতে রয়েছে। এর মধ্যে অন্যতম হলো শাহরুখ খানের ‘জওয়ান’, অজয় দেবগনের ‘ময়দান’।